আমাদের পরিষেবা

Home >>  Our Services

কিওস্ক ব্যাংকিং

কিওস্ক ব্যাংকিং বিসি মডেলের লক্ষ্য তাদের আশেপাশের গ্রাহকদের কাছে একটি আসল সময়, ব্যবহারকারী বান্ধব ব্যাংকিং পরিষেবা সরবরাহ করা। বিপুল সংখ্যক লোক, বিশেষত অভিবাসী শ্রমিক এবং কারখানার শ্রমিকদের সঞ্চয়ী অ্যাকাউন্ট নেই এবং এমনকি বৈধ ঠিকানা এবং আইডি প্রমাণের অভাবে অ্যাকাউন্ট খুলতে পারছেন না। ফলস্বরূপ তারা নিরাপদ জায়গায় তাদের উপার্জন বাঁচাতে অসুবিধাগুলির মুখোমুখি হন এবং তাদের পরিবারগুলিকে অর্থ প্রেরণের জন্য সমাধানের সন্ধান করেন।

 

আমাদের কিওস্ক ব্যাংকিং সমাধানের মাধ্যমে নিম্নলিখিত পরিষেবাগুলি দেওয়া যেতে পারে:

  • আইসিআইসিআইআই জিরো ব্যালেন্স ডিজিটাল অ্যাকাউন্ট খোলার (আই-শিওর পে) মাস্টার কার্ড সহ
  • ব্যালান্স চেক।
  • স্বাচ্ছন্দ্যের সাথে আন্তঃব্যাংক মানি ট্রান্সফার করুন।
  • নগদ প্রত্যাহার
  • নগদ আমানত 
  • মোবাইল ও নেট ব্যাংকিং

আধার ব্যাংকিং

আধার ব্যাংকিং হ’ল এইপিএস (আধার সক্ষম পেমেন্ট সিস্টেম) চালিত ডিজিটাল ব্যাংকিং পরিষেবা যা খুচরা বিক্রেতাদের তাদের গ্রাহকদের নগদ উত্তোলন, ভারসাম্য তদন্ত, এবং গার্হস্থ্য অর্থ প্রেরণের মতো বেসিক ব্যাংকিং ফাংশন সরবরাহ করতে এবং কমিশন হিসাবে অর্থ উপার্জন করতে সক্ষম করে। যে কোনও খুচরা বিক্রেতার যা করা দরকার তা হ’ল পঞ্চ্যজন্য সিএসপি হিসাবে সাইন আপ করা এবং এই পরিষেবাগুলি সরবরাহ করা শুরু করা।

 

স্থানীয় খুচরা বিক্রেতারা এবং গ্রাহকগণ – উভয়েরই জন্য এটি একটি জয়ের পরিস্থিতি। এটিএম অনুসন্ধান বা ব্যাংকের শাখায় দীর্ঘ কাতারে দাঁড়ানোর পরিবর্তে গ্রাহকরা যে কোনও পঞ্চ্যজন্য সিএসপিতে যেতে পারেন এবং তাদের আধার নম্বর এবং আঙুলের ছাপ প্রমাণীকরণের সাথে ব্যাংকিং লেনদেন পরিচালনা করতে পারবেন। স্থানীয় সিএসপিতে গ্রাহকরা নগদ প্রত্যাহার করতে বা তাত্ক্ষণিকভাবে সহজলভ্য এবং সুবিধার্থে ভারতের যে কোনও ব্যাংক অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে পারেন।

aeps
yes

গার্হস্থ্য মানি স্থানান্তর (ডিএমটি) – যে কোনও সময় যে কোনও সময়।

গার্হস্থ্য মানি ট্রান্সফার Pachyajanya ইয়েস ব্যাংকের সহযোগিতায় 2018 সালের শুরুর দিকে চালু করেছিলেন customers পঞ্চ্যজন্যা গ্রাহকদের তাদের পাড়া-মহলে সুবিধার্থে মানি ট্রান্সফার পরিষেবাদি সরবরাহের জন্য ডিজাইন করেছেন। খুচরা বিক্রেতাদের উভয় ব্যাঙ্কযুক্ত এবং অবরুদ্ধ থাকা গ্রাহকদের অর্থ স্থানান্তর পরিষেবা সরবরাহ করতে সক্ষম হওয়ার জন্য একটি অনন্য ব্যবসায়ের সুযোগ।

 

ডিএমটি  সম্পর্কে

  • ছোট বিনিয়োগ সহ খুচরা বিক্রেতাদের জন্য দুর্দান্ত সুযোগ
  • উচ্চ মার্জিন এবং উত্সাহ
  • পে পয়েন্টজ ওয়ালেট দ্বারা চালিত নিরাপদ ও সুরক্ষিত প্ল্যাটফর্ম
  • যে কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করুন
  • মোবাইল ফোন সহ যে কোনও গ্রাহক এই পরিষেবাটি নিতে পারবেন
  • খুচরা বিক্রেতাদের জন্য সহজ অ্যাপ্লিকেশন এবং তালিকাভুক্তি প্রক্রিয়া
  • আইএমপিএস – তাত্ক্ষণিক অর্থ স্থানান্তর পরিষেবা উপলব্ধ
  • মিনিট সহ গ্রাহক কেওয়াইসি প্রতি মাসে 25,000 / – টাকা পাঠাতে পারে যখন সম্পূর্ণ কেওয়াইসি গ্রাহক 2,00,000 / – টাকা প্রেরণ করতে পারবেন প্রতিমাসে

 

রিচার্জ

 

মোবাইল এবং ডিটিএইচ রিচার্জ

 

আপনার আঙুলের উপর !!! পঞ্চ্যজন্য তার উদ্ভাবনী প্রযুক্তির সাহায্যে খুচরা বিক্রেতাদের এবং গ্রাহকদের জন্য একটি অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে। এই পণ্যটি ব্যবহারকারীদের যে কোনও পিসি, ল্যাপটপ বা ইন্টারনেট সংযোগের সাথে ফোনের মাধ্যমে কয়েক সেকেন্ডের মধ্যে মোবাইল এবং ডিটিএইচ সংযোগগুলি রিচার্জ করতে সক্ষম করে।

 

রিচার্জ + সম্পর্কে

  • • সমস্ত ডিটিএইচ এবং মোবাইল অপারেটর উপলব্ধ
  •   সামনে কমিশন
  • কম বিনিয়োগ
  • Google গুগল প্লে স্টোরে উপলভ্য
  • Ant তাত্ক্ষণিক সক্রিয়করণ
  • • ঝুঁকি মুক্ত ব্যবসায়িক পরিকল্পনা এবং অন্যকে বোঝানো সহজ
  • • 24 ঘন্টা রিচার্জের সুবিধা
  • • হাই স্পিড নেটওয়ার্ক
  • • উচ্চ মার্জিন
  •  লেনদেন এবং রিপোর্টগুলি পরীক্ষা করতে B2B ইন্টারফেস

 

ইউটিলিটি +বিল পেমেন্ট যে কোনও সময়, যে কোনও মোড, যে কোনও জায়গায় !!!

প্রতিটি পরিবার বিদ্যুৎ, টেলিফোন, মোবাইল, গ্যাস, জল ইত্যাদির মতো পরিষেবা গ্রহণ করে যার ফলে প্রতি পরিবারের জন্য মাসিক ভিত্তিতে কমপক্ষে 2-5 টি বিলস্টো প্রদান করা হয়। পে পয়েন্টের মালিকানাধীন ওয়েব প্ল্যাটফর্ম একক ওয়েব লগইনের মাধ্যমে বিভিন্ন পরিষেবা সরবরাহকারীর জন্য সহজ অর্থপ্রদানকে সক্ষম করে। পে পয়েন্ট ইন্ডিয়ার বেশ কয়েকটি ইউটিলিটি পরিষেবা সরবরাহকারীদের বিল গ্রহণ ও প্রসেসের জন্য খুচরা এজেন্ট তৈরি করার অনুমতি দেওয়া হয়েছে।

বিল পরিশোধের প্রকারগুলি

  • বিদ্যুৎ বিল
  • পোস্টপেইড মোবাইল বিল
  • পানি বিল
  • রান্নার গ্যাস বিল
  • ল্যান্ডলাইন ফোন বিল

* পরিষেবাগুলি অঞ্চলভেদে পৃথক হতে পারে

 

প্যান কার্ড পরিষেবা

Want to get PAN Franchise?

আপনার ইউনিট ট্রাস্ট অফ ইন্ডিয়া (ইউটিআইআইটিএসএল) এবং এনএসডিএল এর অনলাইন / অনুমোদিত প্যান কার্ড কেন্দ্রটি শুরু করুন। স্বতন্ত্র, ফার্ম, সংস্থা, সমিতি, ট্রাস্ট, এওপি, এবং বিওআই যত তাড়াতাড়ি সম্ভব সময়ে যেকোন ধরণের ব্যক্তির প্যান কার্ডের জন্য আবেদন করুন।

যেমন আপনি জানেন যে ভারতে প্যান কার্ড এমসিএ, ডিজিটাল সিগনেচার শংসাপত্রগুলির জন্য প্রায় সকল ব্যাংকিং লেনদেন, approvalণের অনুমোদন, যে কোনও ধরণের আর্থিক লেনদেনের জন্য আবশ্যক। eTendering, ePocurements এবং আরও অনেক কিছু। পঞ্চ্যজন্য এখন আপনাকে একজন সফল ব্যবসায়ী হওয়ার জন্য দক্ষ বিকাশ মিশনের সাথে ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগের অংশ হওয়ার প্রস্তাব দিচ্ছে। আপনি পিএসএ (প্যান কার্ড পরিষেবা পরিষেবা এজেন্ট), অনলাইন প্যান এজেন্ট এবং ভিএলই (গ্রাম পর্যায়ের উদ্যোক্তা) হিসাবে অনুমোদিত হবেন

EPAN এর সাথে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে ন্যূনতম চার্জ সহ প্যান নম্বর উত্পন্ন করার একটি সহজ এবং দ্রুততম উপায়

শারীরিক প্যান কার্ড এবং ই-প্যান কার্ডের বিকল্পটি নির্দেশ করার জন্য প্যান আবেদন ফরমেরও বিধান রয়েছে।

  1. যদি ফিজিকাল প্যান কার্ডের প্রয়োজন হয়: আবেদনকারী যদি শারীরিক প্যান কার্ডের জন্য আবেদন করেন, তবে প্যান অ্যাপ্লিকেশনটিতে উল্লিখিত যোগাযোগের ক্ষেত্রে শারীরিক প্যান কার্ড প্রিন্ট করে প্রেরণ করা হবে। এটি স্তরিত প্লাস্টিকের কার্ডের আকারে দশ অঙ্কের আয়কর বিভাগের স্থায়ী অ্যাকাউন্ট নম্বর নিয়ে গঠিত Tax

  2. যদি শারীরিক প্যান কার্ডের প্রয়োজন হয় না: যদি আবেদনকারী শারীরিক প্যান কার্ডের জন্য আবেদন করেন তবে এটির প্রয়োজন নেই। এ জাতীয় ক্ষেত্রে ইমেল আইডি বাধ্যতামূলক এবং ইমেল আইডিতে প্যান আবেদনকারীকে ই-প্যান কার্ড প্রেরণ করা হবে। এ জাতীয় ক্ষেত্রে শারীরিক প্যান কার্ড প্রেরণ করা হবে না। যদি কোনও আবেদনকারী ইমেল-আইডি সরবরাহ করতে সক্ষম না হন তবে শারীরিক প্যান কার্ড প্রেরণের জন্য প্যান আবেদন গ্রহণ করা যেতে পারে এবং সেই অনুযায়ী ফি নেওয়া উচিত ..

 

 

অনলাইন শেয়ার ট্রেডিং

 

অনলাইন ট্রেডিং এবং অনলাইন ট্রেডিংয়ের অগ্রযাত্রা

এই দিনগুলিতে বিনিয়োগ অত্যন্ত প্রয়োজনীয়, কারণ একমাত্র সঞ্চয়ই আমাদের সমস্ত আর্থিক লক্ষ্য পূরণে এবং মূল্যস্ফীতিকে পরাস্ত করার পক্ষে পর্যাপ্ত নয়। বেশ কয়েকটি বিনিয়োগের বিকল্প উপলব্ধ রয়েছে এবং আপনি আপনার প্রয়োজনীয়তা এবং সুবিধার্থে সেগুলি চয়ন করতে পারেন। অল্প বয়স থেকেই আপনার বিনিয়োগগুলি শুরু করতে হবে যাতে ভাল আয় পাওয়া যায়। বিনিয়োগের অভ্যাসটি একজন ব্যক্তির জীবনে আর্থিক শৃঙ্খলার অনুভূতি নিয়ে আসে কারণ এটি আপনাকে বিনিয়োগের উদ্দেশ্যে নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট পরিমাণ অর্থ বরাদ্দ করে। আপনার আর্থিক লক্ষ্য অর্জনের জন্য আপনার ঝুঁকি ক্ষুধা এবং সময়ের দিগন্তের ভিত্তিতে, আপনি উপযুক্ত বিনিয়োগের বিকল্পটি নির্বাচন করতে পারেন। কিছু আর্থিক সম্পদ রয়েছে যা আপনাকে আপনার স্বল্প মেয়াদী লক্ষ্যগুলি এবং অন্যান্য সম্পদগুলি অর্জন করতে সহায়তা করে যা আপনাকে আপনার দীর্ঘমেয়াদী লক্ষ্য অর্জনে সহায়তা করে। আজকের ব্যস্ত বিশ্বে প্রযুক্তিগত অগ্রগতি বিনিয়োগ এবং বিনিয়োগ পরিচালনার পুরো প্রক্রিয়াটিকে কোনও ঝামেলা ছাড়াই সহজ করেছে। স্মার্টফোনের মাধ্যমেও যে কেউ বিনিয়োগে সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারে। আপনি সর্বদা বাজারের সাথে যুক্ত থাকতে পারেন কারণ স্টকগুলিতে বিনিয়োগের জন্য শেয়ার বাজারের নিয়মিত পর্যবেক্ষণ প্রয়োজন।

অনলাইন ট্রেডিংয়ের মাধ্যমে কোনও ব্রোকারের সহায়তা ছাড়াই আপনি নিজেরাই ট্রেড করতে পারবেন বলে এই দিনগুলিতে শেয়ার বাজারে বাণিজ্য কম সময়সাপেক্ষ হয়ে উঠেছে। অনলাইনে মুদিগুলির জন্য শপিংয়ের মতো, আপনি অনলাইনে স্টক কিনতে এবং বিক্রয় করতে পারেন। অনলাইন ট্রেডিং শুরু করার জন্য আপনার বিশেষজ্ঞ হওয়ার দরকার নেই কারণ এই ট্রেডিং প্ল্যাটফর্মগুলি ব্যবহারকারী বান্ধব এবং কোনও বিশেষ শিক্ষার প্রয়োজন নেই। মোবাইল ট্রেডিং অ্যাপ্লিকেশনগুলি বিনিয়োগকারী বা ব্যবসায়ীদের জন্য এমনকি জিনিসগুলি সহজ করে তুলেছে কারণ আপনি নিজের স্মার্টফোনের মাধ্যমেই শেয়ার বাজারে যেকোন লেনদেন পরিচালনা করতে পারেন। আপনি মোবাইল ট্রেডিং অ্যাপের মাধ্যমে যে কোনও জায়গা থেকে যে কোনও সময় থেকে বাণিজ্য করতে পারেন।

ট্রেডিং প্ল্যাটফর্মগুলি ট্রেডিং, গবেষণা প্রতিবেদন, স্টকের মূল্য বিশ্লেষণ, বাজারের সংবাদ ইত্যাদিতে সুরক্ষিত রিয়েল টাইম অ্যাক্সেস সরবরাহ করে প্রয়োজনীয় প্রয়োজনীয় সহায়তা এবং সহায়তা সরবরাহ করে আপনি যদি কোনও ট্রেডিং অ্যাকাউন্ট এবং একটি ইন্টারনেট সংযোগ থাকে তবে আপনি শেয়ার কিনতে বা বিক্রয় করতে পারেন। শুধু তাই নয়, আপনি একক ট্রেডিং প্ল্যাটফর্মের মাধ্যমে মুদ্রা, পণ্য ইত্যাদিতে বাণিজ্য করতে পারবেন। অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্মগুলি আপনাকে কোনও অসুবিধা ছাড়াই বাণিজ্য করতে সহায়তা করে কারণ এই প্ল্যাটফর্মগুলি উচ্চ গতির ট্রেডিং সক্ষম করে। এই প্ল্যাটফর্মগুলি ব্যবসায়ের পদ্ধতিটি বিপ্লব করেছে। আপনি এগুলি কেবল আপনার সিস্টেমে বা মোবাইলে ডাউনলোড করতে পারেন এবং বাণিজ্য শুরু করতে পারেন।

Panchyajanya আবির সিকিওরিটিজ প্রাইভেট লিমিটেডের অনুমোদিত ব্যবসায়িক অংশীদার। ইক্যুইটি ট্রেডিং, কমোডিটি ট্রেডিং, কারেন্সি ট্রেডিং, ডেরিভেটিভ ট্রেডিং, আইপিও, ইনস্যুরেন্স, ফিক্সড ডিপোজিট, মিউচুয়াল ফান্ড এবং ডিপোজিটরি সার্ভিসের জন্য এনএসই এবং বিএসইর সাব-ব্রোকার নিয়োগের জন্য লিমিটেড। একাধিক পরিষেবা সহকটি প্ল্যাটফর্ম।

logo

মাইক্রো-ক্রেডিট

আমাদের মাইক্রো ক্রেডিট প্রোগ্রাম

 

যদিও পঞ্চাজন্য প্রতিষ্ঠার দিন থেকেই বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত থাকলেও এটি ২০০৯ সাল থেকে মাইক্রো-ফিনান্স কার্যক্রম শুরু করে।

 

এসএইচজি এবং মাইক্রো ক্রেডিট:

 

বিশেষ করে সামাজিক কাঠামোতে অদৃশ্য মহিলাদের মধ্যে গ্রামীণ দরিদ্রদের অর্থনৈতিক স্বনির্ভরতার জন্য আত্মবিশ্বাস তৈরির জন্য এসএইচজি প্রয়োজনীয়। দরিদ্র পরিবারের এই মহিলাদের পরিবারগুলিতে সমস্ত বাধ্যবাধকতা রয়েছে তবে তাদের কোন অধিকার নেই, কোনও সুরক্ষা নেই। গোষ্ঠীগুলি তাদের একটি সাধারণ উদ্দেশ্যে একত্রিত হতে এবং একে অপরের কাছ থেকে শোষণকে মোকাবেলায় শক্তি অর্জন করতে সক্ষম করে যা তারা বিভিন্ন রূপে মুখোমুখি হয়। একটি গোষ্ঠী কর্ম এবং পরিবর্তনের ভিত্তিতে পরিণত হয়। এটি অবিচ্ছিন্ন যোগাযোগ এবং সত্যিকারের প্রচেষ্টার মাধ্যমে প্রচারকারী সংস্থা এবং গ্রামীণ মানুষের মধ্যে পারস্পরিক আস্থা ও বিশ্বাসের সম্পর্ক তৈরি করতে সহায়তা করে।

 

আমরা বিশেষত গ্রামীণ মহিলাদের জন্য মাইক্রো ক্রেডিট প্রোগ্রাম শুরু করেছি। স্বল্প সময়ের মধ্যেই এই কর্মসূচিটি সদস্যদের মধ্যে আস্থা বাড়িয়ে তুলেছে। আমাদের সংস্থার আজকের সর্বাধিক গুরুত্বপূর্ণ ক্রিয়াকলাপটি দিন দিন অত্যন্ত প্রসারিত হচ্ছে।

 

এসএইচজিগুলি ব্যক্তি বা গোষ্ঠী সদস্যদের বিভিন্নভাবে ক্রেডিট সুবিধা সহ বিভিন্ন উপায়ে সম্পর্কিত করেছে, গ্রুপগুলি দ্বারা পিয়ার চাপ অনুশীলনের মাধ্যমে, প্রতিটি সদস্যকে তাদের মাধ্যমে উপলব্ধ creditণ ব্যবহার এবং ফেরত দেওয়ার জন্য আগ্রহী, স্বতন্ত্রভাবে এবং একাধিকভাবে দায়বদ্ধ বোধ করা যায়।

 

এটি গ্রুপ সদস্যদের দ্বারা প্রায় 100% নিয়মিত  পরিশোধের একটি অর্জন। সর্বনিম্ন সুদে onণের উপরে চার্জ নেওয়া হয় এবং loanণ পরিশোধে খেলাপি meanণের অর্থ গ্রুপের আরও কোনও loanণ অস্বীকার করা হবে। গ্রুপ সদস্যদের নিয়মিত গ্রুপ সভায় অংশ নেওয়া এবং theণ পরিশোধের সময়সূচী অনুসরণ করা বাধ্যতামূলক করা হয়েছে। জনগোষ্ঠীর মধ্যে ক্ষুদ্র creditণের গুরুত্ব সম্পর্কে সচেতনতা তৈরি সহ এসএইচজি গঠন

 

 পদ্ধতি:

 

Panchyajanya বিশ্বব্যাপী স্বীকৃত মাইক্রো-ক্রেডিট পদ্ধতি অনুসরণ করে – বিবেচিত স্বল্প ব্যয়ের টেকসই মডেল। পঞ্চ্যজন্যের স্বল্প ব্যয়ের পদ্ধতিটি ভারতের যে ক্ষুদ্র -ণ সেক্টর পরিচালিত হচ্ছে সেই অর্থনৈতিক পরিবেশে আরও প্রাসঙ্গিকতা অর্জন করে। পদ্ধতির স্বতন্ত্রতা হ’ল:

  • গ্রুপ গঠনের নমনীয়তা / গোষ্ঠী গ্যারান্টিতে কোনও বাঁধা নেই।
  • সহজ এবং স্বচ্ছ ব্যবস্থা।
  • স্বল্প ব্যয় ব্যবস্থাপনা।
  • প্রমিতকরণ।
  • মাঠ পর্যায়ে কর্তৃপক্ষের প্রতিনিধি
  • উদ্ভাবনী কর্মী নিয়োগ এবং চাকরী অন (প্রতিটি প্রত্যেকে একটি করে শিক্ষা দেয়) প্রশিক্ষণ।
  • সহজ এবং খাটো loanণ প্রক্রিয়াজাতকরণ, orণগ্রহীতার জন্য অপেক্ষা করার সময় কম।
  • লিখিত ম্যানুয়াল।
  • দৃ monitoring় পর্যবেক্ষণ এবং তদারকি।
  • আসবাবপত্র, স্থিতিশীল এবং সামগ্রিক পরিচালন ব্যয়ের উপর স্ট্যান্ডার্ড এবং কম দামের কাঠামো।
  • Loanণ মঞ্জুরি এমন ব্যক্তিদের যারা এই গোষ্ঠীর অংশ, তাদের সংগ্রহটি গ্রুপ সভার মাধ্যমে।

 

সদস্য নির্বাচন:

দরিদ্র হওয়া পঞ্চাজন্যের সদস্যপদ স্থির করার সিদ্ধান্ত গ্রহণকারী বিষয় ছিল না। প্রাথমিক ও স্ক্রিনিং তাদের সামাজিক এবং অর্থনৈতিক অবস্থার উন্নতির স্বপ্ন দেখে এমন লোকের সংখ্যা নির্ণয়ের উদ্দেশ্য নিয়ে করা হয়েছিল। আমরা স্বাবলম্বতা এবং স্ব-স্থিতিশীলতায় বিশ্বাসী তাই আমরা আমাদের সদস্যকে এমনভাবে পরিণত করার চেষ্টা করেছি যাতে তারা আগামী দিনগুলিতে কখনও আমাদের উপর নির্ভর না করে। সদস্য যোগ্যতার মানদণ্ড হিসাবে পঞ্চাজন্য কর্তৃক নিষ্পত্তি হওয়া কয়েকটি গুরুত্বপূর্ণ মানদণ্ড হ’ল:

  • বয়স 18 থেকে 53 বছর হতে হবে।
  • পারিবারিক আয় অবশ্যই Rs। গ্রামীণ অঞ্চলে 1,00,000.00 পি.এ. অ-গ্রামীণ অঞ্চলে 1,60,000.00 পি.এ.
  • হয় হয় ইতিমধ্যে লাভজনক মাইক্রো-এন্টারপ্রাইজ নিযুক্ত বা একটি শুরু করার পরিকল্পনা আছে।
  • তার আর্থ সামাজিক অবস্থার উন্নতি করার স্বপ্ন দেখে।
  • দারিদ্র্যের খোল ভাঙ্গার বিষয়ে উত্সাহী।

আমাদের কিছু সন্তুষ্ট পিএমবি / সিএসপি